October 27, 2024, 2:23 am

সংবাদ শিরোনাম :
শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি  

রাজশাহীর বাগমারার কদমতলী নামক বিলে মাছ চাষকৃত বিল জোরপূর্বক দখলসহ মাছ ধরার অভিযোগ উঠেছে।

সোহেল রানা রাজশাহী জেলা প্রতিনিধঃ রাজশাহীর বাগমারার কদমতলী নামক বিলে মাছ চাষকৃত বিল জোরপূর্বক দখলসহ মাছ ধরার অভিযোগ উঠেছে।

শনিবার (১২ নভেম্বর) উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের রমজান পাড়া গ্রামের জেলেপাড়ার এলাকাবাসী এসব অভিযোগ করেন । এবং তারা আদালতে একটি মামলা দায়ের করেন ।

বাদি পক্ষের তাহের আলী বলেন , আমার নামে কদমতলী বিলের চুক্তি ছিল বিশ বছর আমরা ১২ বছর থেকে সেখানে মাছ চাষ করে আসছি ।

১৪৪ ধারা মামলার বাদী মান্নান হোসেন , জিল্লুর রহমান, খলিল জাহিদ , রিয়াজ উদ্দিনসহ প্রমুখ বলেন, ১০৭ জন মিলে বিশ বছরের জন্য আমরা এই কদমতলী বিলে মাছ চাষ করি কিন্তু ১২ বছর পর এই ১০৭ জনের মধ্যে কিছু লোক তারা হলেন ইয়াসিন শাহ (৫৫) , আহম্মদ আলী (৪৫) , আল আমিন (৩৫) ,আব্দুস সাত্তার (৫৫), বাবু (২৫) প্রমুখ। তারা বাহিরে থেকে লোক নিয়ে এসে আমাদের মাছ চাষকৃত মাছের মধ্যে তারা মাছ ছাড়ে তার পর থেকে তারা আমাদের সেখানে নামতে দেই নি । মাছ মারার সময় আমরা বাঁধা দিতে গেলে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি দেখায় আমরা তাদের শক্তির সাথে না পেরে আইনের আশ্রয় নিতে বাধ্য হই । আমরা এলাকাবাসী এর একটা সুষ্ঠু বিচার চাই ।

এদিকে আহম্মদ আলীকে একাধিক বার ফোন দেওয়া হলে ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয় নি । বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন , তারা কাগজপত্র সব আমাদের নামে লিপিবদ্ধ করে দিয়েছেন ।

এ বিষয়ে হাটগাঙ্গোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আফজাল হোসেন বলেন , নোটিশে ১৪৪ ধারা জারি হয়েছে উক্ত বিলে পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত বিলে মাছ ধরা এবং কোন রকম ওই বিলে কেউ নামতে পারবে না । অন্যথায় কদমতলী বিলে জোরপূর্বক কেউ মাছ ধরার চেষ্টা ও আইন শৃঙ্খলা ভঙ্গ করিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন